Nishwas | নিঃশ্বাস (2022) চরকি অরজিনাল ফিল্ম ডাউনলোড | রিভিউ | Chorki 1080P | 720P | 480P HDRip Download

Nishwas | নিঃশ্বাস (2022) চরকি অরজিনাল ফিল্ম ডাউনলোড | রিভিউ | 1080P | 720P | 480P HDRip Download

 Nishwas | নিঃশ্বাস (2022) চরকি অরজিনাল ফিল্ম ডাউনলোড  |  রিভিউ | 1080P | 720P | 480P HDRip Download  


Chorki Flim Review :

 বুক ভরা শ্বাস নিয়ে দেখে ফেললাম " নিঃশ্বাস "

মা তার সন্তান হারানো এবং হাসপাতালে জঙ্গি হামলা নিয়ে তৈরি রায়হান রাফী " নিঃশ্বাস "

১ ঘন্টা ৪১ মিনিট ৫৮ সেকেন্ড ছিল রহস্যময় এবং প্রতিটা দৃশ্য ছিল জাস্ট ফাটাফাটি। এত সুন্দর করে তৈরি করেছেন কাজটা নির্মাতা রায়হান রাফী। আপনি না দেখলে বুঝতে পারবেন না। তাই এখনি চরকি এপস সাবস্ক্রাইব করে দেখে ফেলুন " নিঃশ্বাস "  


অভিনয়ের দিকে আছি মূল ভূমিকায় তাসনিয়া ফারিণ (নিপা) তাকে দেখা যাবে দুইটা চরিত্রে।  একদিকে হচ্ছে বাচ্চার মা, যে তার সন্তানকে হারিয়েছে। অপরদিকে রাইফেল হাতে নিয়ে। অসাধারণ অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ।     


ইমতিয়াজ বর্ষণ কে দেখা যাবে তাসনিয়া ফারিণ এর স্বামী  হিসেবে। পাশাপাশি রাশেদ মামুন অপু জঙ্গি চরিত্রে, নীল হুরেজাহান ডাক্তার চরিত্রে দারুন অভিনয় করেছেন।


সায়েদ জামান শাওন কে দেখা যাবে প্রেমিক হিসেবে। নাম তার আকাশ। অন্য রকম এক চরিত্রে। তার প্রতিটা কাজের অভিনয় অসাধারণ হয়।    


সাফা কবির কে দেখা যাবে আকাশ এর প্রেমিকা হিসেবে মানে সায়েদ জামান শাওনের।  তার নাম সুমাইয়া। প্রেমিকের সাথে মেলামেশার পর সে হাসপাতালে বেডে কেনো? সুইসাইড করার চেষ্টা নাকি ? জানতে হলে দেখতে হবে " নিঃশ্বাস "

চমৎকার অভিনয় করেছেন সাফা কবির। আগে ওনাকে একটা ওয়েব সিরিজ " বলি " তে দেখা গেছে সেখানেও ওনার অভিনয় ছিল চমৎকার। তাকে এখন নাটক থেকে ওয়েব সিরিজ কিংবা ওয়েব ফিল্মে দেখা যাচ্ছে। আগের থেকে এখন ওনার অভিনয়ে অনেক পরিবর্তন হয়েছে।  


এখানে আরো যারা যারা অভিনয় করেছেন দিলারা জামান, ফারজানা ছবি প্রমুখ। সবাই সবার মতো ভালো অভিনয় করেছেন।   

 

সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্ৰাউন্ড, কালার, মিউজিক সবকিছু মিলিয়ে দারুন ও মনোমুগ্ধকর।

চরকিতে "নিশ্বাস" মুক্তির একদিনের মাথায়ই যেন আলোচনা-সমালোচনার শীর্ষে অবস্থান করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রতিবারের মত এবার ও রায়হান রাফি তার সাহসিকতার পরিচয় দিয়েছেন। সেই সাথে ভিন্নধর্মী গল্পকে সমাজবাস্তবতায় ফুটিয়ে তুলতে কাজ করেছেন অনেক কলাকুশলী ও অভিনয় শিল্পীরা। তাদের সুনিপুণ শিল্পের ছোয়ায় হয়তো নিশ্বাস সবাইকে আশ্বাস দিতে পারে যে রায়হান রাফিকে বার বার বিশ্বাস করাই যায়। এবার একটু মূল কিছু চরিত্র নিয়ে কথা বলবো।


তাসনিয়া ফারিনঃ নিপা চরিতে এক নার্সের অভিনয় করেন।সংসারের হাল ধরতে চাকরিটা নেয়া। যেখান থেকে তার সংসারের রুজি সেখানেই লাত্থি মারলেন তিনি? এই প্রথম তাকে একটি দারুন চ্যালেঞ্জিং চরিত্রে দেখা যাচ্ছে। সাধারন গৃহবধু কিংবা নার্সের শরীরে বোমা, হাতে রাইফেল। তাসনিয়া ফারিন যেন নিজের সাথে নিজেই প্রতিযোগিতা করছেন। নিজেকে ছাপিয়ে যাচ্ছেন দিনকে দিন। তবে তার এগ্রেসিভনেস টা একটু কম মনে হয়েছে। কিছু কিছু জায়গায় একটু বেশি রোবটিক লেগেছে। বাকিসব চরিত্র অনুযায়ী পারফেক্ট ছিল।


ইমতিয়াজ বর্ষনঃ শামীম চরিত্রে তিনি এক কথায় দারুন ভাবে একজন পথভ্রষ্ঠ,বিপথগামী উগ্রবাদীর বৈশিষ্ট্য তুলে ধরতে সক্ষম হয়েছেন। নিপার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। তিনি ধীরে ধীরে তার চরিত্রের ভারত্ব ধরে রেখে দর্শককে আসল ঘটনা বুঝতে দেন নি। খুব বেশি কিছু করার সুযোগ ও ছিলনা তার। তবে তিনি উগ্রবাদী হওয়ার ভুল পথটা এবং লক্ষনগুলো সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন।


আকাশ( চরিত্র)ঃ সায়েদ জামান শাওনকে চিনতাম মূলত ছোট পর্দার অভিনেতা হিসেবে। বড় পর্দায় যে তিনি ভালো করতে পারেন সেটা প্রমানিত। একজন বখাটে প্রেমিক হিসেবে তার থেকে ভালো হয়তো কম অভিনেতেকেই পাওয়া যাবে। 


সাফা কবিরঃ (সুমাইয়া) বখে যাওয়া বখাটের প্রেমিকা। এই চরিত্রটা উঠতি বয়সীদের মেয়েদের বেশ কিছু মেসেজ দিবে। আবেগের চেয়ে বাস্তবতা বড়ই নিষ্ঠুর। পুরো সিনেমায় সবচেয়ে কম সুযোগা পাওয়া সত্ত্বেও আমার রেটিং এ সবচেয়ে বেশি বাজিমাত করেছে সুমাইয়া। নাটকে যেমন পারদর্শী ঠিক বড় পর্দায় সুযোগ পেলে তিনিও যে নিজেকে ছাপিয়ে যেতে পারেন সেটা বলার অপেক্ষা রাখেনা। ক্থা বলার ধরন,অভিনয় আর চরিত্রের সাথে নিজেকে মানিয়ে নিজেকে পার্ফেক্ট সুমাইয়া হিসেবে উপস্থাপনে সক্ষম হয়েছেন তিনি। একদম মধ্যবিত্ত পরিবারের সাদামাটা তরুনী। তাকে আমি ১০ এ ১০ দিবো।


রাশেদ মামুন অপুঃ নতুন করে তাকে নিয়ে বলার কিছুই নাই। ছোট কালে তাকে চিনতাম রাজশাহীর আঞ্চলিক ভাষায় বিজ্ঞাপন করার জন্য। তখন থেকেই তিনি নিজেকে একেক সময় একেক রুপে তুলে ধরতে পটু। উগ্রবাদী তৈরীতে কিংবা ব্রেইন ওয়াশে দারুন নৈপুণ্য দেখিয়েছেন। একজন উগ্রবাদী কমান্ডার হিসেবে তিনি কাজ করেছেন। ভাষাহত দক্ষতা বা বাচনশৈলীর সাথে ফ্যাসিয়াল এক্সপ্রেশন এবং কাজের দারুন এক সংমিশ্রণ রাখতে সক্ষম হয়েছেন তিনি।


এছাড়াও "নিশ্বাস" সিনেমায় নিজেদের শৈল্পিক দক্ষতা দেখিয়েছেন নীল হুরেরজাহান,দিলারা জামান,অশোক ব্যাপারী,হামিদুর রহমান,কামরুজ্জামান তাপু,ফারজানা ছবি, ফরহাদ লিমন,আনোয়ার হোসেন,পূর্নিমা বৃষ্টি, মাসুম রেজওয়ান, রুশো শেখ সহ অনেক জনপ্রিয় মুখ।

"লাশ লাশ লাশ চারিদিকে, 

মেতেছে মৃত্যু উল্লাসে..

শ্বাস শ্বাস শ্বাস হচ্ছে দূষিত -

ছড়াচ্ছে বিষ বিশ্বাসে " 

এই গানটা অসাধারণ 


ধন্যবাদ নির্মাতা রায়হান রাফী সহ " নিঃশ্বাস " টিমের সবাইকে এত্ত সুন্দর একটা কাজ উপহার দেয়ার জন্য 🌸☘️




Join Telegram


About the author

Daud
Hey! I'm Daud, Currently Working in IT Company BD. I always like to learn something new and teach others.

Post a Comment

To avoid SPAM, all comments will be moderated before being displayed.
Don't share any personal or sensitive information.