পুনর্জন্ম ৩ (Punorjonmo 3) Bangla Shortflim Review Download & Watch Online

পুনর্জন্ম ৩ (Punorjonmo 3) Bangla Shortflim Review Download & Watch Online

 পুনর্জন্ম ৩ (Punorjonmo 3) Bangla Shortflim Review Download & Watch Online




মানুষ মাত্রই মিথ্যাবাদী! আর বেশীরভাগ সময় তো সে খোদ নিজের সাথেই সৎ থাকতে পারে না।

🎬 পুনর্জন্ম ৩ (২০২২) Punorjonmo 3 

অভিনয়ে- আফরান নিশো, মেহজাবীন, খায়রুল বাসার etc.

পরিচালনায়- ভিকি জায়েদ 



[ হালকা_স্পয়লার ]

▫️অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম কিভাবে শুক্লপক্ষ এবং পুনর্জন্মের ক্রোস ম্যাচিং করেছে সেইটা দেখার জন্য। দেখা শেষ করে বুঝলাম ভিকি জাহেদ তার সিনেমাটিক ইউনিভার্স অনেক আগে থেকেই প্ল্যান করে রেখেছিলেন এবং অপেক্ষা করতে ছিলেন কখন সেইটা পর্দায় উপস্থাপন করবেন। যাইহোক লেবু একটু বেশি কচলানো হইলো না!

▫️রাফসান হককে কে বা না চিনে! তবে তিনি কি এখন শুধু রাধুনি হিসেবেই পরিচিত! না একজন সাইকো হিসেবেও তিনি আমাদের মাঝে পরিচিত। আর তার সাথে আমরা এক সিরিয়াল কিলারের যোগসূত্রও খুঁজে পেয়েছিলাম শুক্লপক্ষ তে। কিন্তু রাফসান তাকে কিভাবে খুঁজে পেয়েছিল কিংবা সেই সিরিয়াল কিলারই বা কিভাবে এই সেরা রাধুনির দেখা পাইলো! এইটার কানেকশন আমার কাছে দারুণ লেগেছে। 

▫️যাইহোক পুনর্জন্ম ২ এ আমরা দেখেছি নীলা ওরফে রোকেয়া রাফসানের হাত থেকে পালিয়েছে। এই গল্পের মূল থিম টা এর পর থেকে শুরু হলেও বেশ কিছু টাইমলাইন চলে এসেছিল। যেখানে একসাথে পুনর্জন্ম এবং শুক্লপক্ষের ক্রোস করিয়েছেন পরিচালক সাহেব। আর তখনই গল্পটি সাইকো এবং সিরিয়াল কিলারের হয়ে উঠেছিল। কিন্তু অন্যান্য সবাই কি চুপ ছিল? আচ্ছা মঞ্জুর কথা কি মনে আছে? অপরাধীরা এক হতে পারলে ভুক্তভোগী কি এক হতে পারবে না? পারবে কি পারবে না সেইটা সময়ই বলে দিবে।

▫️রাফসান হক যেন একটি চরিত্র না আফরান নিশোর অন্য একটি নাম হয়ে গেছে। এ থেকে বুঝা যায় তিনি এ চরিত্রে কতটা পারফেক্ট। একজন অপরাধী কে নিয়ে সবার ভালোবাসার শেষ নেই এ থেকে বুঝা যায় তিনি এ চরিত্র কে কতটা ধারণ করেছেন। রাফসান হকের রান্না যেমন খারাপ হতে পারে না তেমন অভিনয়ও খারাপ হতে পারে না। মেহজাবীনও বেশ ভালো ছিল। অল্পতে খায়রুল বাসারকেও ভালো লেগেছে। তবে একটু বেশি মুগ্ধ করেছে আব্দুল্লাহ সেন্টু। এছাড়া অন্যান্য সবাইও ভালো। 

▫️সিনেমাটোগ্রাফি ভালো লেগেছে। ক্লোজ শট গুলো ভালো ছিল। সাসপেন্সের কোনো কমতি ছিল না। আর ভিকি জাহেদ যেইটার জন্য মিস্টার টুইস্ট উপাধি পেয়েছেন সেই টুইস্ট তো অবশ্যই ছিল। কিন্তু টুইস্ট কি একটু বেশিই হয়ে যাচ্ছে না! এখন আবার সেই অপেক্ষা। কবে যে আসবে সেই অন্তীম মুহূর্ত! তো না দেখলে দ্রুত দেখে ফেলুন। 



আগের দুইটা পার্টের মত এটাতেও যথেষ্ট থ্রিলার ছিল। খুব উপভোগ করেছি। যেগুলো ক্যারেক্টর ছিল সবাই দূর্দান্ত অভিনয় করেছে। আর আফরান নিশো বরাবরের মতই খুব ভালো অভিনয় করেছে। এছাড়া  সিনেমাটোগ্রাফি খুব ভালো ছিল। স্পয়লার দিয়ে শুধু শুধু সবার থ্রিলিংটা নষ্ট করতে চায়না। অনেক টুইস্ট রেখেছে পরিচালক। আর পুনর্জন্ম আবারো ফিরে আসবে। এর অন্তিম পর্ব আসবে। যারা এখনো দেখেনি তারা দেখে নিতে পারেন। 

রাফসান হকের রান্না খারাপ হতেই পারেনা। 

পুনর্জন্ম ইউনিভার্স তৈরি করেছেন ভিকি জাহেদ। যা করেছেন তা খুবই নিখুঁতভাবে। আমি গল্পের সাথে মিশে গিয়ে একটা মাত্র ভুল ধরতে পেরেছি। সেটা হলো নীলা হক নোজপিন পড়তো না কিন্তু পুনর্জন্ম ৩ এ তাকে পূর্বের কাহিনীতে নোজপিন পড়তে দেখা গেছে। এটা ছাড়া এ সিনেমেটিক ইউনিভার্স নিয়ে যাই বলবো, কম হয়ে যাবে!
বাংলাদেশের কোন থ্রিলার নাটক এতটা হাইপ কখনোই তুলতে পারে নি যতটা পেরেছে পুনর্জন্ম, পুনর্জন্ম ২ এবং এই হাইপের মধ্যেই ঘি ঢেলেছে 'শুক্লপক্ষ' যেই গল্পের সাথে সম্পূর্ণ মিল রয়েছে পুনর্জন্ম ৩ এর। তার মানে শুক্লপক্ষ হচ্ছে পুনর্জন্ম ৩ এর প্রিক্যুয়াল। ঐটা না দেখে পুনর্জন্ম ৩ দেখলে গল্পের অনেক কিছুই অজানা থেকে যাবে আপনার। জানতে পারবেন না কামালের অতীত, কামালের বাসায় বুড়ো সেজে যাওয়া অফিসারের কেইস স্টাডি। তাছাড়া নীলয় কিভাবে মরেও ফিরে এলো তা বুঝার জন্য আপনাকে ফিরে যেতে হবে শুক্লপক্ষে। কারণ শুক্লপক্ষেই পুনর্জন্ম হয়।
শুক্লপক্ষে গল্প ধীরে ধীরে আগায়। গুম হয়ে যাওয়া মেয়েগুলোর খুনীকে ধরতে পুলিশের সাথে আপনাকেও হিমশিম খেতে হবে। একটা ছেলের অতীত দেখানো হয়, কিন্তু সেই ছেলেটা কে তা নিয়ে আপনার ভাবতে হবে! গল্পের শেষাংশে রাফসান হকের এন্ট্রি আপনাকে হতবাক করতে বাধ্য এবং তার ক্রাইমের সাথে শুক্লপক্ষ গল্পের ক্রাইম কোন জায়গায় এসে মিলেছে তা দেখে চমকে যাবেন। এটাই সিনেমেটিক ইউনিভার্সের মজা। শুক্লপক্ষে সবার অভিনয় দেখার মত। তবে বিশেষ করে পুলিশ অফিসারের দায়িত্ব পালন করা চরিত্রটিকে পারসোনালি বেশি ভালো লেগেছে।
আমার মনে আছে, রাতশাসানের ক্রিস্টোফারকে দেখে আমি যেমন ভয় পেয়েছি ঠিক ততটা না হলেও কামালের চাওনী আপনাকে ভয় পাইয়ে দিতে বাধ্য। এখানেই স্বার্থক এই পুনর্জন্ম ইউনিভার্স। কামালকে দেখলেই আপনার মনে হবে, এ জাত কসাই। তবে পশু জবাই করে না। করে মানুষ জবাই। আপনার পুনর্জন্ম নাটক দেখে গোশত খেতে গেলে মনে পড়বেই রাফসান হকের মানুষের মাংস রান্না করার কাহিনী। আর মাংস খাওয়ার দৃশ্যগুলো দেখলে আপনার বমি বমি পাবে। কারন তারা না জানলেও তো আপনি জানেন, তারা কি খাচ্ছে!
পুনর্জন্মে বেশকিছু টার্ন এবং টুইস্ট রয়েছে তবে তা পুনর্জন্ম ২ এর তুলনায় কম। তবে ভিকি জাহেদের এ কাজ দেখলে আপনি ১০ সেকেন্ডও স্কিপ করতে চাইবেন না। কারন গল্পে আপনি ঢুকে যাবেন। পুরোনো বিজিএম রেখেই ভালো করেছে ভিকি স্যার কারন আগের পর্বগুলোর সাথে সহজেই কানেক্টেড হওয়া যায়। আর হ্যাঁ, রোকেয়ার কান কাটার দৃশ্যটা দেখলে আপনার শিউরে উঠতে হবেই। বলতে হবে, কি ছিল এটা!
এর বেশি বললে স্পয়লার হয়ে যাবে তাই দেরী না করে দেখেই ফেলুন। তবে রাফসান হকের রান্নার স্বাদ পেতে হলে আপনাকে ধারাবাহিকভাবে দেখতে হবে।
পুনর্জন্ম → পুনর্জন্ম ২ → শুক্লপক্ষ → পুনর্জন্ম ৩
সবচেয়ে বড় কথা গল্পের শেষ হয়নি। তাই অন্তিম পর্ব আসবে।



About the author

Daud
Hey! I'm Daud, Currently Working in IT Company BD. I always like to learn something new and teach others.

Post a Comment

To avoid SPAM, all comments will be moderated before being displayed.
Don't share any personal or sensitive information.